Indian Railway Job: ২০২৩ সালে রেলওয়ের টিটিই নিয়োগের জন্য প্রায় ১১ হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জানাতে পারে রেলওয়ে।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন:

টিকিট পরীক্ষক পদের জন্য বিজ্ঞপ্তি জারি করল বোর্ড রেলওয়ে। বোর্ড রেলওয়ে ভ্রমণ টিকিট পরীক্ষক (টিটিই) পদের জন্য একটি বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। ঠিক কীভাবে শুরু হবে বাছাই ও নিয়োগ, জেনে নিন।

২০২৩ সালে রেলওয়ের টিটিই নিয়োগের জন্য প্রায় ১১ হাজার শূন্যপদের বিজ্ঞপ্তি জানাতে পারে রেলওয়ে। বাছাই প্রক্রিয়ার মধ্যে একটি লিখিত পরীক্ষা, মেডিকেল পরীক্ষা এবং ডকুমেন্ট ভেরিফিকেশন অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা যাচ্ছে।

আমাদেরফেসবুকপেজটিকেফলোকরুন:

টিটিই ছাড়াও রেলওয়েতে টিকিট কালেক্টর (টিসি) এর একটি পদ রয়েছে যিনি রেলস্টেশনে টিকিট চেক করেন। এই পদকে টিটিই’র চাকরিকে সম্মানজনক পদ হিসেবে বিবেচনা করা হয়। রেলওয়েতে টিটিই হওয়ার জন্য প্রার্থীদেরএকটি বয়সসীমা নির্ধারণ করেছে রেলওয়ে বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, আবেদনকারী প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। এছাড়াও, প্রার্থীদের কমপক্ষে ৫০ শতাংশ স্কোর সহ দ্বাদশ পাস হতে হবে।ভারতীয় রেলে টিটিই-র চাকরি পাওয়ার পর প্রার্থী বেতনের পাশাপাশি বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ও সুযোগ-সুবিধা পান। ভারতীয় রেলে টিটিই-র বেতন ৯,৪০০ থেকে ৩৫,০০০ টাকার মধ্যে।

আরোপড়ুন রিয়েল এস্টেট বিক্রি করতে ভিডিও মার্কেটিং কিভাবে ব্যবহার করবেন :

এ ছাড়া প্রার্থীকে গ্রেড পে ১৯০০ টাকা, দৈনিক ভাতা ও বাড়ি ভাড়া ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হয়। টিটিই-র পরিবারের সমস্ত সদস্যও ট্রেনে বিনামূল্যে ভ্রমণের সুবিধা পান।

টিটিই হতে হলে পরীক্ষার জন্য আবেদন করতে হবে এবং লিখিত পরীক্ষা দিতে হবে। এতে ১৫০টি প্রশ্ন জিজ্ঞাসা করা হয় যেখানে প্রশ্নগুলি সাধারণত সাধারণ জ্ঞান, যুক্তি, গণিত এবং অন্যান্য বিষয় নিয়ে হবে।

লিখিত পরীক্ষার জন্য যোগ্যতা অর্জনের পরে, রেলওয়ের দ্বারা প্রার্থীর শারীরিক ফিটনেস পরীক্ষা নেওয়া হয় তার পরে নিয়োগ পর্ব শুরু হয়।

TRAVONEWS BANGLA সবারআগেপড়ুনব্রেকিংনিউজ।থাকছেদৈনিকটাটকাখবর, খবরেরলাইভআপডেট।সবচেয়েভরসাযোগ্যবাংলাখবরপড়ুনhttps://bangla.travonews.inওয়েবসাইটে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights