চার মাসের মধ্যে ৪ মেট্রো! কবে হাওড়া, বেলেঘাটা, ক্যান্টনমেন্টে পরিষেবা চালু হবে?
চার মাসের মধ্যে ৪ মেট্রো! কবে হাওড়া, বেলেঘাটা, ক্যান্টনমেন্টে পরিষেবা চালু হবে?

ইস্ট-ওয়েস্ট মেট্রোর হাওড়া ময়দান এসপ্ল্যানেড, রুবি থেকে বেলেঘাটা, মাঝেরহাট মেট্রো স্টেশন, নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্ট – কবে থেকে কলকাতা মেট্রোর চার লাইনে বাণিজ্যিক পরিষেবা শুরু করা হবে

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন:

হাতে মেরেকেটে চার মাস পড়ে আছে। তারপরই শেষ হয়ে যাবে ২০২৩-২৪ অর্থবর্ষ। আর সেই চার মাসের মধ্যে কলকাতা মেট্রোর বিভিন্ন লাইনে ১৩.২৭ কিমি যুক্ত হতে চলেছে। অর্থাৎ ওই চারটি নয়া অংশে বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

আমাদের ফেসবুক পেজটিকে ফলো করুন:

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডর: আর মেরেকেটে চার মাস – তারপরই হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত অংশে মেট্রোর বাণিজ্যিক পরিষেবা শুরু হয়ে যাবে। ডিসেম্বরের মধ্যেই সেই পরিষেবা শুরু হওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল। সেটা না হলেও মার্চের মধ্যে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো চালু করে দেওয়া হবে। অর্থাৎ গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো।

আরোপড়ুন রিয়েল এস্টেট বিক্রি করতে ভিডিও মার্কেটিং কিভাবে ব্যবহার করবেন:

আপাতত ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত বাণিজ্যিক পরিষেবা চালু আছে। প্রথম দফায় সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত পরিষেবা শুরু করা হয়। তারপর যুক্ত হয় শিয়ালদা স্টেশন। এবার আরও ৪.৮ কিমি অংশে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে। তবে শিয়ালদা-এসপ্ল্যানেডকে জুড়ে পুরো ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে পরিষেবা চালু করতে আরও কিছুদিন লাগবে (২০২৪ সালের জুনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে)।

TRAVONEWS BANGLA সবারআগেপড়ুনব্রেকিংনিউজ।থাকছেদৈনিকটাটকাখবর, খবরেরলাইভআপডেট।সবচেয়েভরসাযোগ্যবাংলাখবরপড়ুনhttps://bangla.travonews.inওয়েবসাইটে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights